সফল ফেসবুক বিজ্ঞাপনের ৪ টি গুরুত্বপূর্ণ উপাদান
১। এনগেইজিং ভিজুয়াল কন্টেন্ট
ফেসবুক এলগরিদম এ ভিজুয়াল কন্টেন্ট অধিক গুরুত্ব পায়। অধিকন্তু, যেকোন ফেসবুক ইউজারকারী-ই ভিজুয়াল কন্টেন্ট এর প্রতি আকর্ষণ অনুভব করে। আর সেজন্যই ভিজুয়াল কন্টেন্ট এর মাধ্যমে আপনার পটেনশিয়াল কাস্টমারকে লিড এ কনভার্ট করার সম্ভাবনা বৃদ্ধি পায়।
২। প্রাসঙ্গিক এডস ক্রিয়েশন
ফেসবুক বিজ্ঞাপনে সফল হওয়ার ক্ষেত্রে প্রাসঙ্গিকতার মাত্রা নির্ধারণ করা সত্যিই জটিল। টার্গেট অডিয়েন্সদের কাছে আপনার বিজ্ঞাপনের এড ইমেজ, এড কপি ও ল্যান্ডিং পেইজ যত রিলেভেন্ট হবে, ফেসবুক তত বেশি অগ্রাধিকার ভিত্তিতে আপনার বিজ্ঞাপন শো করবে।
৩। ভ্যালু প্রপোজিশন
ভ্যালু প্রপোজিশন ফেসবুক ইউজারদের নির্দেশ দেয় যে কি কারণে এই বিজ্ঞাপনে তাদের ক্লিক করা উচিত যাতে তারা এই প্রোডাক্ট সম্পর্কে আরও জানতে পারে। আপনার প্রোডাক্ট/ সার্ভিস কিভাবে অন্যদের থেকে আলাদা?
৪। ক্লিয়ার কল-টু-অ্যাকশন
আপনার “কল-টু-অ্যাকশন” অবশ্যই ভিউয়ারদের এই মুহূর্তে পোস্ট এ ক্লিক করতে অনুপ্রাণিত করবে, সেভাবে এডস তৈরি করুন।
ফেসবুক এড স্প্লিট টেস্টঃ ফেসবুক বিজ্ঞাপনে সফলতার পূর্ব শর্ত
যারা ফেসবুক বা গুগল এ নিয়মিত বিজ্ঞাপন দিচ্ছেন, বিজ্ঞাপনের আশানুরূপ ফলাফল না পেয়ে তারা প্রায় সকলেই অসন্তুষ্ট। অনলাইন বিজ্ঞাপনের বৃহত্তর এই ২ টি প্লাটফর্ম বাস্তবে যতটা কার্যকর, ততটাই জটিল। পেইড মার্কেটিং এর এইসব প্লাটফর্মে বিজ্ঞাপন প্রচার করে সফলতার জন্য যথেষ্ট আন্তরিক ও উদ্যমী হতে হবে।
সোশ্যাল মিডিয়া মার্কেটিং এ বেস্ট আর ও আই পেতে হলে নিম্নলিখিত স্প্লিট টেস্ট অবশ্যই করতে হবেঃ
১) টেস্ট ইন্টারেস্ট
২) টেস্ট জেন্ডার
৩) টেস্ট এইজ রেঞ্জ
৪) টেস্ট ল্যাঙ্গুয়েজ
৫) টেস্ট ল্যান্ডিং পেইজ
স্প্লিট টেস্ট এর মাধ্যমে আপনি অতি সহজেই বুঝতে পারবেন কোনো বিজ্ঞাপন কোন কোন বিশেষ অবস্থায় কতটা সফল এবং তার উপর ভিত্তি করে পরবর্তী বিজ্ঞাপন সেই সেই টার্গেট ওডিয়েন্সদের কাছেই প্রচার করে উচ্চ আর ও আই অর্জন করতে পারবেন।